fbpx

প্রথমবারের মতো ওয়ানডেতে ভারতের নেতৃত্বে হার্দিক পান্ডিয়া

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

‘টাইটেল’ পড়ার পর শঙ্কা জাগতে পারে সেই সাথে কৌতুহল! শঙ্কা রোহিত শর্মার ইনজুরি নিয়ে, কৌতুহল তাকে সরিয়েই হার্দিক পান্ডিয়াকে পঞ্চাশ ওভারের ক্রিকেটে অধিনায়ক করা হলো কি না! সঠিক উত্তর কোনোটাই না; পারিবারিক কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটা খেলবেন না রোহিত শর্মা, সেই ম্যাচেই দলকে নেতৃত্ব দেবেন পান্ডিয়া।

তবে, ওয়ানডে সিরিজ শুরুর আগে চলমান বোর্ডার-গাভাস্কার টেস্ট সিরিজের আরও দুই ম্যাচ বাকি, দুই ম্যাচেই অপরিবর্তিত ভারত দল। পরবর্তী দুই টেস্টের জন্য কোনো সহ-অধিনায়কের নাম জানায়নি বিসিসিআই। সেকারণেই ভাবা হচ্ছে হুমকির মুখে লোকেশ রাহুলের জায়গা; সবশেষ ৫ টেস্টে ডানহাতি এই ব্যাটারের রানটাও ১৩ গড়ে মাত্র ১১৭!

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১০ বছর পর দলে ডাকা হয়েছে পেসার জয়দেব উনাদকাতকে। সর্বশেষ বিজয় হাজারে ট্রফিতে বাঁহাতি এই পেসার ছিলেন সবচেয়ে বেশি উইকেটশিকারি বোলার। সেটাই নাকি মুগ্ধ করেছে নির্বাচকদের; উনাদকাত একাদশে জায়গা পেতে লড়াই করবেন মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমরান মালিক এবং শারদুল ঠাকুরের সাথে।

ভারতের ওয়ানডে দলে ফিরেছেন রবীন্দ্র জাদেজা এবং শ্রেয়াস আইয়ার। ইনজুরির কারণে দলের বাইরেই থাকতে হচ্ছে জাসপ্রিত বুমরাহকে।

ভারতের ওয়ানডে দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, ভিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, সুর্যকুমার যাদব, লোকেশ রাহুল, ঈষান কিষান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমরান মালিক, শার্দুল ঠাকুর, অক্ষর প্যাটেল, জয়দেব উনাদকাত

Advertisement
Share.

Leave A Reply