fbpx

ফিফার রায় ‘অনুমাননির্ভর’, দাবি বাফুফের; ‘থ্যাংক ইউ’ বলে বিদায় নিলেন কাজী সালাউদ্দিন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

তথ্য জালিয়াতির অভিযোগ এনে শুক্রবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে দুই বছরের জন্য নিষিদ্ধ করে ফিফা। আজ শনিবার ফিফার এই রায়কে ‘ত্রুটিপূর্ণ’ ও ‘অনুমাননির্ভর’ বলে বিবৃতি দিয়েছে বাফুফে।

বাফুফের পক্ষ থেকে বিবৃতিটি দিয়েছে আইনি প্রতিষ্ঠান এ হোসেন অ্যান্ড অ্যাসোসিয়েটস। যেখানে তাদের দাবি, ‘ফিফার সিদ্ধান্ত শুধু ত্রুটিপূর্ণই নয়, বাফুফেকে লক্ষ্যবস্তু বানিয়ে পক্ষপাতদুষ্ট রায় দেওয়া হয়েছে। ফিফার অ্যাডজুডিকেটরি চেম্বার বুঝেছে যে ফিফার তহবিলের কোনো অপব্যবহার করা হয়নি। তথ্যপ্রমাণ এড়িয়ে সম্পূর্ণ অনুমানের ওপর অ্যাডজুডিকেটরি চেম্বার জানিয়ে দেয়, বাফুফের প্রকিউরমেন্ট প্রক্রিয়ায় জালিয়াতি করা হয়েছে।’

বাফুফে থেকে প্রতিবাদ জানিয়ে বিবৃতি দেওয়া হলেও এরই মধ্যে ফিফার সিদ্ধান্ত মেনে সোহাগকে সব ধরনের ফুটবলীয় কর্মকাণ্ড থেকে নিষিদ্ধ করা হয়েছে বলে জানিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। শনিবার বিকেলে গণমাধ্যমকে সালাউদ্দিন আরও জানিয়েছেন, সোহাগের ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বাফুফে সভার পর।

তবে বাফুফে সাধারণ সম্পাদকের নিষিদ্ধ হওয়া দেশের ফুটবলের জন্য লজ্জার কিনা এমন প্রশ্ন ‘থ্যাংক ইউ’ বলে এড়িয়ে গেছেন সালাউদ্দিন।

Advertisement
Share.

Leave A Reply