fbpx

বাংলাদেশে আসছে বিশ্বকাপ ট্রফি, কখন কোথায় দেখা যাবে?

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আর মাত্র কিছুদিন পরই বসতে যাচ্ছে ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় আসর ওয়ানডে বিশ্বকাপ। তারই অংশ হিসেবে বাংলাদেশে আসছে বিশ্বকাপের ট্রফি। আজ রবিবার মধ্যরাতে বিশ্বকাপ ট্রফিটি ঢাকায় পৌঁছাবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাদের সাধ্যমতো প্রস্তুতি নিয়েছে ট্রফি বরণ করার। বিসিবির প্রতিনিধি দল নির্ধারিত সময়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত থাকবেন ট্রফি নিয়ে আগত অতিথিদের সাদর সম্ভাষণ জানাতে।

বিশ্বকাপ ট্রফিটি তিন দিন ঢাকায় অবস্থান করবে। ওয়ানডে বিশ্বকাপের ৫০ বছর পূর্তি উপলক্ষে বিশ্ব ভ্রমণে দেশ ঘুরছে ট্রফিটি। অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপের ভেন্যু ভারত থেকে যাত্রা শুরু হবে এই ট্রফির। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাপুয়া নিউগিনি, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, শ্রীলঙ্কা ঘুরে বিশ্বকাপের ট্রফি আসছে বাংলাদেশে।

ঢাকায় অবস্থান করা তিন দিনে ট্রফি প্রদর্শনের তিনটি জায়গা ভাগ করা হয়েছে। এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে জানায়, আগামীকাল সোমবার পদ্মা সেতুতে ছবি তোলার জন্য নিয়ে যাওয়া হবে ট্রফিটি। পরদিন ৮ আগস্ট মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে নেওয়া হবে। সেখানে ক্রিকেটার, বিসিবি পরিচালক, বিসিবি কর্মকর্তা-কর্মচারী, ক্রিকেট সংগঠক ও ক্রীড়া সাংবাদিকদের ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ করে দেওয়া হবে।

৯ আগস্ট ঢাকার পান্থপথের বসুন্ধরা শপিং কমপ্লেক্সে সর্বসাধারণের জন্য ট্রফি প্রদর্শন করা হবে। একটা নির্দিষ্ট দূরত্ব থেকে ভক্তরা ছবি তুলতে পারবেন। তবে এ জন্য কোনো টিকিট লাগবে না। বেশি সংখ্যক মানুষকে ট্রফি দেখা ও ছবি তোলার সুযোগ করে দিতেই বসুন্ধরা শপিং কমপ্লেক্সে ট্রফি প্রদর্শনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানায় বিসিবি।

Advertisement
Share.

Leave A Reply