fbpx

‘বাংলাদেশ জানে এখানে কীভাবে খেলতে হয়, এটা তাদের কন্ডিশন’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামীকাল (২১ সেপ্টেম্বর)  থেকে মাঠে গড়াবে বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এর আগে দুই দলই ঝালিয়ে নিচ্ছে নিজেদের। যদিও কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে বেশ বেগ পেতে হচ্ছে শীত প্রধান নিউজিল্যান্ডকে। আর তাই তো কন্ডিশনের সুবিধা পাবে বাংলাদেশ এমনটাই মনে করেন নিউজিল্যান্ডের ক্রিকেটাররা।

কাছ থেকে মাঠটি চিনে নিলেও গরমের ব্যাপারে স্পষ্ট ধারণা হয়নি কিউইদের। নিউজিল্যান্ডে তারা ছিলেন বেশ ঠাণ্ডায়। সেখান থেকে এসে তাদের নামতে হচ্ছে গরমের মধ্যে। এ নিয়ে ভুগতেও হচ্ছে বেশ। যদিও মানিয়ে নেওয়ার চেষ্টাতেই আছেন তারা।

এর মধ্যে আছে আরও চ্যালেঞ্জ। মাত্রই কিছুদিন আগে ইংল্যান্ডে ‘হাই স্কোরিং’ ম্যাচ খেলে এসেছে তারা।
সেখান থেকে এসে মিরপুরের পিচে খেলতে হবে তাদের। যেখানে নিয়মিতই হয় অল্প রানের ম্যাচ। এটিকেও চ্যালেঞ্জ মানছেন নিউজিল্যান্ড।

বাংলাদেশের কন্ডিশনে কিছুটা সমস্যায় পড়বেন বলেই মনে করেন নিউজিল্যান্ডের হেড কোচ লুক রঙ্কি। বলেন, ‘তারা সবসময় দুর্দান্ত দল, কঠিন ক্রিকেট খেলে। বাংলাদেশ জানে এখানে কীভাবে খেলতে হয়, এটা তাদের কন্ডিশন। এটা রোমাঞ্চকর সিরিজ হবে।’

বিশ্বকাপের আগে বাংলাদেশে খেলতে এসেছে কিউইরা। এ সিরিজে মূল বোলারদের প্রায় সবাইকে নিয়ে এলেও বিশ্বকাপ স্কোয়াডে থাকা ব্যাটাররা বিশ্রাম পেয়েছেন। বাংলাদেশ দলের অনেকেও আছেন বিশ্রামে। তবুও অবশ্য রোমাঞ্চকর এক সিরিজের অপেক্ষাতে আছেন লুক রঙ্কি।

Advertisement
Share.

Leave A Reply