fbpx

বাবর-বাটলার দুইজনেরই চাই বিশ্বকাপ!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নাটকীয় বিশ্বকাপের পর্দা নামছে রবিবার। ইংল্যান্ড নাকি পাকিস্তান? মেলবোর্নে কার হাতে উঠবে ট্রফি? কে হাসবে শেষ হাসি? এ নিয়ে ক্রিকেট দুনিয়া এখন সরগরম তা বলাই যায়। শনিবার ফাইনালিস্ট দুই অধিনায়কও ছিলেন একই আলোচনায়। বাবর-বাটলার দুজনই চান বিশ্বকাপ!

মেলবোর্নে ফাইনাল মাঠে গড়ানোর আগে সাংবাদিকদের মুখোমুখি হন দুই অধিনায়ক বাবর ও বাটলার। দুজনকেই দেখা গেছে বেশ আত্মবিশ্বাসী। শক্তি-সামর্থ্যে কেউ কারও থেকে কম নন তা দুটি সেমিফাইনালেই প্রমাণিত। দুই দলই পেয়েছে দাপুটে জয়। হয়তো সেই জন্যেই দুই অধিনায়কের সুর একই ‘বিশ্বকাপ চাই’।

তবে কেউ কাউকে যে ছোট করে দেখছেন না, তা তাদের কথায়ই উঠে আসে। পাকিস্তান দলকে যে বেশ শক্তপোক্ত প্রতিপক্ষ হিসেবেই দেখছে ইংলিশরা, তা বাটলারের কথা শুনলেই বোঝা যায়।

বাবর-বাটলার দুইজনেরই চাই বিশ্বকাপ!

জস বাটলারের চোখে বিশ্বকাপ জয়ের স্বপ্ন

“অবশ্যই পাকিস্তান একটা দুর্দান্ত দল, বিশ্বমানের ফাস্ট বোলার তৈরির ক্ষেত্রে তাদের ইতিহাস আছে। বর্তমান দলের কিছু খেলোয়াড় সর্বকালের সেরা পাকিস্তানি বোলার হয়ে উঠবে। এমন একটা দলের বিপক্ষে খেলা আমাদের জন্য সত্যিই বড় চ্যালেঞ্জ। অতীতেও তাদের সাথে বেশ কিছু ভালো ম্যাচ খেলেছি। আশা করছি, কালকের ম্যাচটাও ভালো হবে”– বলছিলেন ইংলিশ কাপ্তান জস বাটলার।

অন্যদিকে নাটকীয়ভাবে ফাইনালে উঠে আসা পাকিস্তান দলের কাপ্তান বাবরের চোখেও আত্মবিশ্বাসের ঝিলিক। বিশ্বকাপের শুরুতে হার আর মাঝে জিম্বাবুয়ের সাথে অঘটন। সবকিছু মিলে অনেক সমালোচনার মুখে পড়া এই অধিনায়ক ফাইনালে দশর্কদের পাশে চান।

বাবর-বাটলার দুইজনেরই চাই বিশ্বকাপ!

বিশ্বকাপ জয়ে আত্মবিশ্বাসী বাবর আজমের দল পাকিস্তান

“আমরা যখন মাঠে আসি ভক্তরা সবসময় আমাদের সমর্থন দেয়, আমরাও হাসি মুখে আমাদের শতভাগ দেয়ার চেষ্টা করি। প্রথম দুই ম্যাচ হারলেও পরের চারটা ম্যাচেই আমরা ঘুরে দাঁড়িয়েছি। এটা অবশ্যই আমাদের ফাইনালের আগে আত্মবিশ্বাস যোগাচ্ছে। এই মোমেন্টামটা ধরে রাখতে চাই”– বলেন বাবর আজম।

দুই অধিনায়ক বিশ্বচ্যাম্পিয়নের তকমা গায়ে লাগাতে চাইলেও আপাতত চিন্তা বৃষ্টি নিয়ে। আবহাওয়ার খবরে বলা হচ্ছে রবিবার বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৯৫ ভাগ। অবশ্য সোমবার রিজার্ভডে রাখা হয়েছে। তবে শঙ্কা আছে সেদিনকে ঘিরেও। বৃষ্টি থাকতে পারে সোমবারও। যদি সেদিনও ম্যাচ না গড়ায় তবে দুই দলকে বিশ্বকাপ ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হবে। তবে সেটা যে দুই দলেরও কেউই চাচ্ছেন না, তা বোঝাই যাচ্ছে।

Advertisement
Share.

Leave A Reply