fbpx

বাসায় জায়গা নেই, বার্সাকে ব্যালন ডি’অর দিয়ে দিলেন মেসি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গেলো বছর কাতারে বিশ্বকাপ জেতায় এবং পিএসজির হয়ে ভালো মৌসুম কাটানোর পুরষ্কার হিসেবে গত বছর ব্যালন ডি’অর জিতেছেন লিওনেল মেসি। যা তার ক্যারিয়ারের অষ্টম ব্যালন ডি’অর। ওই ব্যালন ডি’অর যখন হাতে নিয়েছেন তখন মেসি যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিয়ে ফেলেছেন।

মেসি তার ক্যারিয়ারে অসংখ্য পুরস্কার জিতেছেন। আটটি ব্যালন ডি’অর, দুটি বিশ্বকাপের ফাইনালে খেলে দুটিতেই গোল্ডেন বল জিতেছেন। এছাড়া ক্লাব ক্যারিয়ারের পারফরম্যান্সের কারণে গোল্ডেন বুট জিতেছেন তিনি।

এতো পুরস্কার তার বাসায় রাখার জায়গা নেই। সেজন্য অষ্টম ব্যালন ডি’অরও তিনি অনুদান হিসেবে তাঁর সাবেক ক্লাব বার্সার জাদুঘরে দিয়ে দিয়েছেন। মজার কথা হচ্ছে, মেসির আগের সাতটি ব্যালন ডি’অরও কাতালুনিয়ায় বার্সার জাদুঘরে রাখা আছে।

এর আগে বিষয়টি নিয়ে মেসি বলেছিলেন, ‘ক্যারিয়ারে আমার যা কিছু অর্জন তার সব বার্সেলোনার এবং সবই বার্সার জাদুঘরে রাখা আছে। আমার ব্যালন ডি’অর, গোল্ডেন বুট সবকিছু।’

বার্সার আর্থিক টানাপোড়েনের কারণে লিওনেল মেসি ২০২১ মৌসুমে পিএসজি’তে যোগ দেন। সেখান থেকে আবার তার বার্সায় ফেরার গুঞ্জন জোরালো হয়েছিল। কিন্তু আর্থিক কাঠামো ভেঙে পড়া বার্সা তাকে ফেরাতে পারেনি। তিনি ক্যারিয়ারের শেষ প্রান্তে আছেন ধরে নিয়ে ইন্টার মায়ামিতে যোগ দেন। তবে মেসি জানিয়ে দেন, বার্সাই তার ঘর। আবার ফিরে আসবেন এই কাতালুনিয়া শহরে।

Advertisement
Share.

Leave A Reply