fbpx

মজুরি ১৪৫ টাকা নির্ধারণ: চা-শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মজুরি বৃদ্ধির দাবিতে টানা আট দিন ধর্মঘট পালনের পর অবশেষে তা তুলে নেওয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন। চা-শ্রমিকদের মজুরি ১৪৫ টাকা নির্ধারণ করার পর শনিবার বেলা তিনটার দিকে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) নিপেন পাল।

নিপেন পাল বলেন, চা-শ্রমিকদের মজুরি ১২০ টাকা থেকে ২৫ টাকা বাড়িয়ে ১৪৫ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্বাসে সরকারের এই প্রস্তাব শ্রমিকেরা মেনে নিয়েছেন।

এদিন বেলা তিনটায় মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় বিভাগীয় শ্রম দপ্তরের কার্যালয়ে চা শ্রমিক ইউনিয়নের নেতাদের সঙ্গে বৈঠকে বসে শ্রম অধিদপ্তর। বৈঠকে সরকারের পক্ষ থেকে শ্রম অধিদপ্তরের মহাপরিচালক খালেদ মামুন চৌধুরী, মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য মো. আবদুস শহীদসহ মৌলভীবাজার, হবিগঞ্জ, সিলেট ও চট্টগ্রামের জেলা প্রশাসকের প্রতিনিধি এবং চা-শ্রমিকদের পক্ষে চা শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

গত শনিবার (১৩ আগস্ট) থেকে ৩০০ টাকা মজুরির দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট করছিলেন দেশের ২৩১টি চা-বাগানের শ্রমিকেরা। এ কয় দিনে তারা দেশের বিভিন্ন জায়গায় সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেন।

Advertisement
Share.

Leave A Reply