fbpx

মিয়ানমার থেকে ছোঁড়া দুটি মর্টার শেল বাংলাদেশে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বান্দরবান জেলার নাইক্ষংছড়ির তমব্রু উত্তর পাড়ার কাছে মিয়ানমার থেকে ছোঁড়া দুটি মর্টার শেল এসে পড়েছে বলে স্থানীয় প্রশাসন জানায়।

বিবিসি বাংলা তাদের এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। ২৮ আগস্ট দুপুরে এ ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বিবিসি বাংলাকে নাইক্ষংছড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা সালমা ফেরদৌস বলেন, ‌’সীমান্তের নো ম্যানস ল্যান্ড থেকে আধা কিলোমিটার ভেতরে মিয়ানমার থেকে দুটি মর্টার শেল এসে পড়ে। আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে এ বিষয়ে জানিয়েছি।’

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের কাছ থেকে তিনি জানতে পেরেছেন, গত কয়েকদিন ধরেই ওই সীমান্তে মিয়ানমারের ভেতরে গোলাগুলি চলছে। এর আগেও কয়েকটি মর্টার শেল সীমান্তের কাছাকাছি পড়েছে। তবে এবার এই দুটি শেল বাংলাদেশের ভেতরে লোকালয়ে পড়লো।

ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ জানান, ‌’এলাকার লোকজনের কাছ থেকে জেনেছি, সেখানে মিয়ানমারের সেনাবাহিনী আর (বিদ্রোহী) আরাকান বাহিনীর মধ্যে ফাইট হচ্ছে। আজ উত্তরপাড়ার কাছাকাছি মর্টার শেল এসে পড়েছে।”

বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনী বিজিবির একটি দল ঘটনাস্থলে রওনা হয়েছে। তারা মর্টার-শেলগুলো নিষ্ক্রিয় করার ব্যবস্থা করবে।

রবিবার বিকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এই বিষয়ে সচিব মাসুদ বিন মোমেন সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ”এ ধরনের ক্ষেত্রে সাধারণত ওদের কাছে আমরা প্রতিবাদ করি। কিছুদিন আগেও এরকম কয়েকটি খবর আমরা পেয়েছিলাম। আমরা আবার ওদেরকে কড়া প্রতিবাদ করবো যে, বাংলাদেশের অভ্যন্তরে যাতে এ ধরনের কোন কিছু না হয়।”

Advertisement
Share.

Leave A Reply