fbpx

মেসি ম্যাজিকে ইন্টার মায়ামির টানা দুই জয়

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

যে দলটা জিততেই ভুলে গিয়েছিল, হারতে হারতে পয়েন্ট টেবিলে ছিল একদম তলানিতে, সেই দলটাই কিনা টানা দুই ম্যাচ জিতেছে। লিওনেল মেসির ছোঁয়ায় বদলে গেছে মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামি।

টানা ১১ ম্যাচ হারের পর আমেরিকান মেজর লিগ (এমএলএস) সকারে সেই দলটি টানা দ্বিতীয় জয় পেল। এবারো জয়ের নায়ক আর্জেন্টাইন কিংবদন্তি মেসি। দলের হয়ে করেছেন জোড়া গোল এবং একটি গোল করাতেও রেখেছেন ভূমিকা।

বুধবার লিগ কাপের ম্যাচে আটালান্টা ইউনাইটেডকে ৪-০ গোলে হারিয়েছে মায়ামি। ক্লাবটির হয়ে এদিন প্রথমবারের মতো অধিনায়কের আর্মব্যান্ড পরে তিনি সামনে থেকেই জয়ের নেতৃত্ব দিয়েছেন।

ঘরের মাঠ ডিআরভি পিএনকে স্টেডিয়ামে লিগ কাপের দ্বিতীয় ম্যাচে আজ (২৬ জুলাই) মাঠে নেমেছিল জেরার্দো মার্টিনোর শিষ্যরা। আটালান্টা ইউনাইটেডের বিপক্ষে মেসিদের জয়টাও এসেছে বেশ বড়সড়। ক্লাবটির হয়ে এদিন প্রথমবারের মতো অধিনায়কের আর্মব্যান্ড পরে তিনি সামনে থেকেই জয়ের নেতৃত্ব দিয়েছেন।

খেলার সপ্তম মিনিটে মেসির দীর্ঘদিনের বার্সেলোনা সতীর্থ সার্জিও বুসকেটসের বাড়ানো বল থেকে একক প্রচেষ্টায় দারুণ গোল করে দলকে এগিয়ে দেন মেসি। এ গোলের মাধ্যমে মেসি শততম ভিন্ন ক্লাবের বিপক্ষে গোল করলেন।

২২তম মিনিটে দ্বিগুণ লিড পেয়ে যায় মায়ামি। এবারও সফল লক্ষ্যভেদ মেসির। ৪৪ মিনিটে আগের গোলের সহায়তাকারী টেইলর নাম তুললেন স্কোরশিটে। কোনাকুনি জোরালে শট আটলান্টার জাল কাঁপিয়ে দেন। ৩-০ ব্যবধান নিয়ে দু’দল বিরতিতে যায়।

দ্বিতীয়ার্ধে নেমেও গোলের জন্য আর অপেক্ষা করতে হয়নি মায়ামিকে। এবার মেসির অ্যাসিস্ট, নিজেদের বক্সে প্রতিপক্ষ খেলোয়াড়ের ভুল পাসে বল মেসি বল পেয়ে যান। মাঝমাঠ থেকে বল নিয়ে দৌড়ে এসে বক্সে ঢোকার আগে তিনি পাস দেন টেইলরকে। ৫৩ মিনিটে ফিনিশীয় ফুটবলার বাঁ পায়ের শটে ৪-০ করেন।

৮৬তম মিনিটে আটলান্টা  ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিলেন তবে পেনাল্টি পেলেও স্পট কিকে ব্যর্থ হয় আটালান্টা। ফলে বড় ব্যবধানে হার মাঠ ছাড়তে হয় আটলান্টাকে।

টানা দ্বিতীয় জয়ে মায়ামি নকআউট রাউন্ড-১৬ এ ওঠে গেল। আগামী আগস্টের প্রথম সপ্তাহে নকআউট পর্ব শুরু হবে।

Advertisement
Share.

Leave A Reply