fbpx

‘রাহুল-রোহিতের জন্য খেলোয়াড়রা নিরাপদ বোধ করে’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেট ক্যালেন্ডারের ঠাসা সূচিতে ক্রিকেটারদের হাঁসফাঁস অবস্থা। যে কারণে সবচেয়ে বেশি চাপ পড়ে দলের সিনিয়র খেলোয়াড়দের ওপর। তবে, একের পর এক সিরিজের ধকল বেশ ভালোভাবেই সামলে নিচ্ছে টিম ইন্ডিয়া।

টিম ইন্ডিয়ার প্রধান কোচের দায়িত্ব নেওয়ার পর থেকে দলের সিনিয়র খেলোয়াড়দের কাজের চাপ অনেকাংশেই কমিয়ে ফেলেছেন দ্রাবিড়। ভিরাট কোহলি, রোহিত শর্মা, জাসপ্রীত বুমরাহ, মোহম্মদ শামিকে প্রায়শই বিশ্রাম দিচ্ছেন। ফলে ভারতের তরুণ প্রতিভাবান ক্রিকেটাররা আন্তর্জাতিক ক্রিকেটে খেলার সুযোগ পাচ্ছে। অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া বিশ্বাস করেন, এর পুরো কৃতিত্ব অধিনায়ক রোহিত শর্মার এবং পর্দার আড়ালে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন দ্রাবিড়।

“তারা যেভাবে দলটাকে একত্রিত করে রেখেছে, এর পুরো কৃতিত্ব রোহিত শর্মা এবং রাহুল দ্রাবিড়ের। নিশ্চিতভাবেই এটা খেলোয়াড়দের মধ্যে ইতিবাচক মানসিকতা নিয়ে আসে এবং একই সময়ে খেলোয়াড়রা নিরাপদ বোধ করছে, নিশ্চিতভাবেই তারা যথেষ্ট সুযোগ পাচ্ছে। তারা না খেললে তাদের খেলতে বলা হচ্ছে, এটা সত্যিই প্রশংসনীয়”-বলছিলেন হার্দিক

হার্দিক আয়ারল্যান্ডে ভারতের নেতৃত্ব দিয়েছেন এবং এখন ক্যারিবিয়ানে রোহিতের ডেপুটি। সিনিয়রদের অনুপস্থিতিতে ২৮ বছর বয়সী এই ক্রিকেটার এমন দায়িত্বকে চাপ করে না বরং সুযোগ হিসেবেই দেখছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, “আমি সবসময় দায়িত্ব উপভোগ করেছি এবং এটা আমার খেলায় আরও সুবিধা যোগ করেছে। কারণ এটা আমাকে আরও ভাবতে বাধ্য করে এবং যখন আমি বেশি চিন্তা করি তখন ক্রিকেটের মূল্য আরও বেশি উপলব্ধি করতে পারি।”

Advertisement
Share.

Leave A Reply