fbpx

শান্ত-বাবরকে হারিয়ে আইসিসির সেরা টেক্টর!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আইসিসি মে মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর। সেরা হওয়ার দৌড়ে পেছনে ফেলেছেন বাংলাদেশের বাঁহাতি ব্যাটার নাজমুল হোসেন শান্ত ও পাকিস্তান অধিনায়ক বাবর আজমকে। ২৩ বছর বয়সী টেক্টর আইসিসি মাসসেরা হওয়া প্রথম আইরিশ পুরুষ ক্রিকেটার।

আজ রোববার আইসিসির ওয়েবসাইটে পুরস্কারজয়ীদের নাম ঘোষণা করা হয়। তিনজনের মধ্য থেকে সেরা বাছাইয়ের বিষয়ে আইসিসির সংবাদ বিজ্ঞপ্তিতে লেখা হয়েছে, ‘পাকিস্তানের মহাতারকা বাবর আজম ও বাংলাদেশের উদীয়মান তরুণ ব্যাটার নাজমুল হোসেন শান্তর কঠিন প্রতিদ্বন্দ্বিতায় জিতে প্রথম আইরিশ পুরুষ ক্রিকেটার হিসেবে মাসসেরা হয়েছেন টেক্টর।’

মে মাসে তিনটি ওয়ানডে খেলেছিলেন টেক্টর। বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডের চেমসফোর্ডে সিরিজের প্রথম ম্যাচে অপরাজিত ২১, দ্বিতীয় ম্যাচে ১৪০ এবং তৃতীয় ম্যাচে ৪৫ রান করেন টেক্টর। একই সিরিজে বাংলাদেশের নাজমুল খেলেন যথাক্রমে ৪৪, ১১৭ ও ৩৫ রানের ইনিংস।

শান্ত ও টেক্টরের সাথে মনোনয়ন পেয়েছিলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ২৭ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের সিরিজে তিনি ২ ফিফটি ও ১ সেঞ্চুরিতে ২৭৬ রান করেন।

আইসিসির এ স্বীকৃতি পেয়ে টেক্টর জানিয়েছেন, ‘ক্রিকেট দলগত খেলা। সুতরাং আমার এই পুরস্কার আয়ারল্যান্ড ক্রিকেট দলের উন্নতিরই প্রতিবিম্ব।’

মেয়েদের ক্রিকেটে মে মাসের সেরা হয়েছেন থাইল্যান্ডের থিপাচা পুথাওং। এ নিয়ে টানা দ্বিতীয় মাসে থাই মেয়েদের হাতে উঠল মাসসেরা ক্রিকেটারের পুরস্কার।

Advertisement
Share.

Leave A Reply