fbpx

শিবলীর শতকে বড় সংগ্রহের পথে বাংলাদেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে টসে হেরে ব্যাট করছে বাংলাদেশ। শুরুতে ওপেনার জিসান আলমকে হারিয়ে কিছুটা চাপে পড়লেও আশিকুর রহমান শিবলী ও মোহাম্মদ রিজওয়ানের ব্যাটে সে চাপ কাটিয়ে উঠেছে টাইগাররা। রিজওয়ান ৬০ রান করে ফিরে গেলেও সেঞ্চুরি করেছেন শিবলী। আরিফুল ইসলাম অপরাজিত আছেন ৪৩ রানে।

রবিবার (১৭ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় শুরু হওয়া শিরোপা নির্ধারনী ম্যাচে টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন সংযুক্ত আরব আমিরাত অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আয়ান আফজাল খান।

ব্যাটিংয়ে নেমে পঞ্চম ওভারের শেষ বলে ওপেনার জিসান আলমকে হারায় বাংলাদেশ। দলীয় ১৪ এবং ব্যক্তিগত ৭ রানে পারাশার হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। তার উইকেটটি শিকার করেন অমিদ রেহমান। এরপর আরেক ওপেনার আশিকুর রহমান শিবলী ও চৌধুরী মো. রিজওয়ান জুটি প্রতিরোধ গড়ে তোলে। শুরুর ধাক্কা সামলে তারা ধীরে ধীরে রান তোলার দিকে নজর দেন। শিবলী কিছুটা দেখে খেললেও রিজওয়ান দ্রুতই রান তুলছিলেন।

দায়িত্বশীল ব্যাটিংয়ে দুজনেই তুলে নেন ব্যক্তিগত অর্ধশত্ক। তবে ১২৫ রানের এই জুটিটি ভাঙেন পারাশার। তাকে উড়িয়ে মারতে গিয়ে বাদামির হাতে ধরা পড়েন রিজওয়ান। ফেরার আগে তিনি ৭১ বলে ৬০ রানের ঝলমলে ইনিংস উপহার দেন। তার ইনিংসটি সাজানো ছিল ৪টি চার ও একটি ছক্কায়।

তবে রিজওয়ানের বিদায়ের পরও আসরে ফর্মের তুঙ্গে থাকা শিবলী এখনও ক্রিজে আছেন। তিনি অপরাজিত আছেন ১১১ বলে ৮৬ রান করে। নতুন ব্যাটার আরিফুল ইসলাম অপরাজিত আছেন ১২ রানে। এই দুইজন আরেকটি বড় পার্টনারশিপ উপহার দিতে পারলে টাইগাররা বড় লক্ষ্য ছুড়ে দিতে পারবে আমিরাতকে।

Advertisement
Share.

Leave A Reply