fbpx

সর্বকালের সেরা হবে লিভারপুল!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২৪ ঘণ্টাও পেরোয়নি, চ্যাম্পিয়নস লিগে সেমিফাইনালের প্রথম লেগে ভিয়ারিয়ালকে ২-০ গোলে হারিয়েছে লিভারপুল। ২০১৮-১৯ মৌসুমের পর আবারো ফাইনালের পথে এক পা দিয়েই রাখল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। শুধু কি তাদের দৌড় এতোটুকু পর্যন্তই? না, এই মৌসুমে ইতোমধ্যে লিগ কাপ জিতে নেওয়া লিভারপুল সম্ভাব্য চার শিরোপাই (কোয়াড্রপল) জেতার দ্বারপ্রান্তে।

এফএ কাপের ফাইনালে তো উঠেই গেছে লিভারপুল। আগামী ১৪ মে চেলসিকে হারাতে পারলেই শিরোপা যাবে তাদের ঘরে। এ দিকে, চ্যাম্পিয়নস লিগেও ফাইনালে এক পা দিয়েই রেখেছে ‘অল রেডরা’। প্রিমিয়ার লিগের দৌড়েও ম্যানচেস্টার সিটির সঙ্গে শুধু এক পয়েন্টের ব্যবধান। যদিও কিছুটা কঠিন, তবুও বাকি আট ম্যাচ জিততে পারলে আর ম্যানসিটি যেকোনো একটা ম্যাচ হারলেই ইপিএল শিরোপাও যাবে লিভারপুলের দখলে।

লিভারপুল যখন এমন সমীকরণে দাঁড়িয়ে, তখন ইপিএলের চিরপ্রতিদ্বন্দ্বী দল ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কিংবদন্তি ফুটবলার রিও ফার্ডিনান্ড বলছেন, এই লিভারপুলই হতে পারে ইংলিশ ফুটবল ইতিহাসের সর্বকালের সেরা দল!

“যদি লিভারপুল কোয়াড্রপল অর্জন করে তবে তারা অমর হয়ে থাকবে, যেই যেই দল ইপিএলে খেলেছে তাদের সবার উর্ধ্বে চলে যাবে তারা”-বলছিলেন ফার্ডিনান্ড

শুধু তাই নয়, লিভারপুল এবং ক্যারিয়ারের শেষ দিকে ম্যান ইউনাইটেডে খেলা ইংলিশ স্ত্রাইকার মাইকেল ওয়েনও লিভারপুলের ভূয়সী প্রশংসা করে বলেছেন, “লাল জার্সিটাতে আমার দেখা সবার সেরা দল এটি। কোয়াড্রপলের কথা ভাবতেই অবিশ্বাস্য লাগে। কিন্তু এই মুহূর্তে ওরা যেভাবে খেলছে, ওদের আত্মবিশ্বাস যত উঁচুতে; যে কেউই ভাববে, শেষ পর্যন্ত কি ওরা কোয়াড্রপল জিতে তবেই ছাড়বে!”

Advertisement
Share.

Leave A Reply