fbpx

সাব্বিরের দেয়া জীবনে রিজওয়ানের ‘ফিফটি’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

হ্যাগলি ওভালে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। প্রথম ইনিংস শেষে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ১৬৭ রান। সাব্বির রহমানের ভুলে ১০ রানে জীবন পাওয়া মোহাম্মদ রিজওয়ান টি-টোয়েন্টি ক্যারিয়ারের একুশতম ফিফটি হাঁকিয়েছেন।

ব্যাটিংয়ে নেমে শুরুতে বেশ দেখেশুনেই খেলতে থাকেন বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ান। তাসকিনের  আহমেদের প্রথম ওভারে পাকিস্তান নেয় মাত্র এক রান। তবে, দ্বিতীয় ওভারেই মুস্তাফিজ রহমানকে পেয়ে ১০ রান নেয় তারা। পাওয়ারপ্লে শেষে পাকিস্তানিদের সংগ্রহ দাঁড়ায় ৪৩। অবশ্য, ৩.৫ ওভারে নাসুম আহমেদের বলে সাব্বির রহমান রিজওয়ানকে রান আউট করার সুযোগটা মিস না করলে পাওয়ারপ্লে শেষে টাইগারদের ঝুলিতে একটা উইকেট জমা হতো!

সাব্বিরের দেয়া জীবনে রিজওয়ানের ‘ফিফটি’

৫০ বলে অপরাজিত ৭৮ রান করেছেন রিজওয়ান

তবে, ইনিংসের সপ্তম ওভারে নিজের প্রথম বলেই ব্রেকথ্রু এনে দেন মেহেদী হাসান মিরাজ, ২৫ বলে ২২ রান করা বাবরের ক্যাচ তুলে নেন মুস্তাফিজ। পাকিস্তানের রান তখন এক উইকেটে ৫২। এরপর, শান মাসুদকে নিয়ে দ্রুতগতিতে রান তুলতে থাকেন রিজওয়ান। ২২ বলে ৩১ রান করা শান ফেরেন নাসুমের বলে। শান ফিরলেও সাব্বির রহমানের ভুলে জীবন পাওয়া রিজওয়ান ঠিকই ৩৮ বলে ফিফটির দেখা পেয়েছেন। শেষ পর্যন্ত ১৫৬ স্ট্রাইক রেটে ৭টি চার এবং ২টি ছক্কার সাহায্যে ৫০ বলে ৭৮ রানে অপরাজিত থাকেন এই ওপেনার। মোহাম্মদ নেওয়াজ করেছেন অপরাজিত ৮ রান। ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে পাকিস্তান তোলে ১৬৭ রান।

সাব্বিরের দেয়া জীবনে রিজওয়ানের ‘ফিফটি’

তাসকিন নিয়েছেন ২ উইকেট

বাংলাদেশের পক্ষে চার ওভারে ২৫ রানে দুই উইকেট নিয়েছেন তাসকিন। এছাড়াও, একটি করে উইকেট পেয়েছেন মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ এবং হাসান মাহমুদ।

Advertisement
Share.

Leave A Reply