fbpx

‘সুপারসাব’ এ হার এড়াল বাংলাদেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২০২৬ বিশ্বকাপের প্রাক-বাছাইয়ের প্রথম রাউন্ডের ম্যাচে অতিরিক্ত সময়ের গোলে হার এড়িয়েছে বাংলাদেশ। সুপারসাব হিসেবে নামা সাদ উদ্দিন এই গোলটি করেন।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) মালের ন্যাশনাল ফুটবল স্টেডিয়ামে প্রথম লেগে স্বাগতিক মালদ্বীপের বিপক্ষে ১-১ সমতায় শেষ করেছে লাল-সবুজ জার্সিধারীরা। ৯২ মিনিটে গোল করে বাংলাদেশকে সমতায় ফেরান ‘সুপারসাব’ সাদ উদ্দিন।

মালেতে অনুষ্ঠিত ম্যাচে আক্রমণে এগিয়ে ছিল স্বাগতিকরা। ১৮ মিনিটের মাথায় গোলের সেরা সুযোগ পেয়েছিল মালদ্বীপ। মালদ্বীপ অধিনায়ক আলী ফাসিরের শট সাইড বারে লেগে ফিরে আসে।

২৬ মিনিটে ডি-বক্সে ঢুকে জোরালো শট নেন উইঙ্গার রাকিব হোসেন। বাঁপায়ের সেই শট লক্ষভ্রষ্ট হয়। ৪০ মিনিটে ফয়সাল আহমেদ ফাহিম ডি-বক্সে পাওয়া বল এলোমেলো শটে বাইরে মারলে গোল বঞ্চিত হয়। গোলশূন্য থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতির পর উভয় দলই গোলের জন্য মরিয়া খেলে। দ্বিতীয়ার্ধের শেষ সময়ে বাংলাদেশকে নিস্তব্ধ করে দেয় মালদ্বীপ। ৮৭ মিনিটের মাথায় গোল করেন নাজিম। আবারও বাংলাদেশ শিবিরে উঁকি দিচ্ছিলো ভুটান ট্র্যাজেডির স্মৃতি। ২০১৬ সালে ভুটানের কাছে হেরেই তিন বছরের জন্য আন্তর্জাতিক ফুটবল থেকে নির্বাসনে চলে গিয়েছিল লাল-সবুজের দলটি। সাত বছর পর ঠিক একই পরিস্থিতিতে দাঁড়িয়ে ছিল হ্যাভিয়ের ক্যাবরেরার দল। ঠিক তখনই বাংলাদেশকে সমতায় ফেরান বদলি নামা সাদ উদ্দিন। তার এই মহাগুরুত্বপূর্ণ গোলের সুবাদে দেড় বছরের জন্য নির্বাসনে যাওয়া থেকে টিকে রইল বাংলাদেশ।

Advertisement
Share.

Leave A Reply