fbpx

সেমিফাইনাল নয়, সাকিবের আশা ৫-৬

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের আগে যদিও আশা দেখিয়েছিলেন সেমি ফাইনাল খেলার। কিন্তু বাভুমাদের বিপক্ষে বড় ব্যবধানে লজ্জার হারের পর সেই হিসেব আর করছেন না বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। এখন আশা করছেন ৫-৬ নম্বরে থেকে অন্তত বিশ্বকাপ শেষ করা।

আগের তিন ম্যাচ হেরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে খেলতে নেমেছিল বাংলাদেশ। কিন্তু পারল না তারা। ১৪৯ রানের লজ্জার হারে কেবল প্রাপ্তি মাহমদুউল্লাহ রিয়াদের সেঞ্চুরি।

এই হারের জবাব কিভাবে দেবেন জানা নেই অধিনায়ক সাকিব আল হাসানেরও। ম্যাচ শেষে তিনি জানালেন সেমিফাইনাল না খেলতে পারলেও আসর শেষ করতে চান ৫ অথবা ৬-এ থেকে।

মুম্বাইয়ে টস জিতে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ। কুইন্টন ডি কক দুর্দান্ত এক সেঞ্চুরির পাশাপাশি হেনরিক ক্লাসেনের অসাধারণ ইনিংসে পাহাড়সম সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা।

যদিও বোলিংয়ে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। একই কথা বলছেন সাকিব আল হাসানও। শেষদিকের বাজে বোলিংয়ের আফসোসেই বেশি পোড়াচ্ছে বাংলাদেশ অধিনায়ককে।

ম্যাচ শেষে টাইগার অধিনায়ক বলেন, ‘আমরা প্রথম ২৫ ওভারে ভালো বোলিং করেছি। তিন উইকেট পাওয়ার পাশাপাশি ওভারপ্রতি ৫ রান করে দেওয়া হয়েছে। তারপরই আমরা ম্যাচ থেকে ছিটকে গেলাম। ডি কক অনেক ভালো করেছে আর ক্লাসেন যেভাবে ম্যাচ শেষ করেছে এটার উত্তর আমার কাছে জানা নেই। এমন মাঠে এটি হওয়া স্বাভাবিক, তবে আমাদের বোলিংয়ে আরও ভালো করা উচিত ছিল। শেষ ১০ ওভারেই আমরা ম্যাচ হেরে গেছি। ’

রিয়াদের দারুণ ব্যাটিংয়ের প্রশংসার পাশাপাশি সাকিব জানিয়েছেন আরও উপরের পজিশনের কথা, ‘মুশফিক ও মাহমুদউল্লাহর আরও উপরে খেলা উচিত ছিল। কিন্তু তারা যেখানেই খেলেছে, অনেক ভালো করেছে। আমাদের প্রথম চার ব্যাটারের আরও ভালো করা উচিত ছিল। ’

সেমিফাইনালের আশা করছেন না তিনি। যদিও পাঁচে অথবা ছয়ে থেকে শেষ করতে চান টুর্নামেন্ট। টাইগার অধিনায়কের ভাষ্য, ‘এই টুর্নামেন্টের আরও অনেক সময় বাকি আছে, যে কোনো কিছু হতে পারে। অনেক কিছু শেখার আছে, অনেক খেলা বাকি আছে। আমরা সেমিফাইনালে যেতে না পারলেও পাঁচ অথবা ছয়ে থেকে টুর্নামেন্ট শেষ করতে চাই। আশা করি আমরা আরও শক্তিশালী হয়ে ফিরবো। ’

Advertisement
Share.

Leave A Reply