fbpx

‘সোহান দুই হাতেই সুযোগ লুফে নিয়েছে’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বলা হয়, “শেষ ভালো যার, সব ভালো তার।” ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজে শোচনীয় হারের পর ওয়ানডেতে দারুনভাবে ঘুরে দাঁড়ায় টাইগাররা। অবশ্য, ব্যক্তিগত পারফরম্যান্সের দিক থেকে এবারের সফরে তিন ফরম্যাটেই উজ্জ্বল ছিলেন নুরুল হাসান সোহান।

টেস্টে চার ইনিংসে দুই ফিফটিসহ করেছেন ১৩১ রান, উইকেটের পেছনে দাঁড়িয়ে নিয়েছেন ৮টি ক্যাচ। এছাড়াও, টি-টোয়েন্টির তিন ম্যাচে ৩৪ রান করেছেন। ওয়ানডে সিরিজের তিন ম্যাচে ৫২ রান করেন, সঙ্গে ২টি ক্যাচ নেয়ার পাশাপাশি ২বার স্ট্যাম্পিং করেছেন। আর তাতেই সোহানের পারফরম্যান্সে রীতিমতো মুগ্ধ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। সিরিজ জয়ে টাইগার বোলারদের কৃতিত্ব দেয়ার পাশাপাশি আলাদাভাবে করেছেন সোহানের প্রশংসাও।

“বোলার ছাড়াও, আমাকে বলতে হবে এই সিরিজে সোহান প্রধান পারফর্মার ছিল। সিরিজ জয়ে সে খুব শক্তিশালী ভূমিকা পালন করেছে”-‘ক্রিকইনফো’কে দেয়া এক সাক্ষাৎকারে বলেন তামিম।

ওয়ানডে সিরিজে সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিমের অভাবটাও সোহান পুরোপুরি মেটাতে পেরেছেন বলেই মনে করেন তামিম। এ প্রসঙ্গে তিনি বলেন, “এই দুইজন (সাকিব ও মুশফিক) যেকোনো ফরম্যাটেই আমাদের জন্য গুরুত্বপূর্ণ খেলোয়াড়। এরপর থেকে তাদেরকে ছাড়া খেলতে হলেও দল কিছুটা আত্মবিশ্বাস পাবে। দলের যেই খেলোয়াড়রা তাদের অনুপস্থিতিতে সুযোগ পেয়েছিল, তাদের মধ্যে সোহান দুই হাতেই সুযোগ লুফে নিয়েছে। ও অবিশ্বাস্যভাবে ভালো খেলেছে।”

Advertisement
Share.

Leave A Reply