fbpx

স্কটল্যান্ডের কাছে পাত্তাই পেলো না ওয়েস্ট ইন্ডিজ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চলতি বিশ্বকাপ যেন অঘটনের সব গল্প লিখছে। রবিবার নামিবিয়া রচনা করে এক ইতিহাস। সোমবার স্কটল্যান্ড যেন সেই পথেই হাঁটলো। ওয়েস্ট ইন্ডিজকে ৪২ রানে হারিয়ে নতুন এক ইতিহাস রচনা করে দলটি।

চূড়ান্ত পর্বে টিকে থাকাই লড়াইয়ে শুরুতেই হোঁচট খেলো ক্যারিবিয়ানরা। প্রতিপক্ষ স্কটল্যান্ডের কাছে ৪২ রানে হেরে অনেকটা থমকে গেছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের পথচলা। এ ম্যাচে টস জিতে স্কটল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্তটাই যেন ভুল প্রমাণিত হয়। স্কটিশরা দেখিয়েছি কিভাবে খেলতে হয় পাওয়ার প্লেতে। এ ম্যাচটি যেন ইম্প্যাক্ট ক্রিকেটের এক উজ্জ্বল উদাহরণ।

বৃষ্টিতে খেলা বন্ধ হবার আগে ৫.৩ ওভারে বিনা উইকেটে ৫২ রান সংগ্রহ করে স্কটল্যান্ড। বৃষ্টির পর খেলা শুরু হলে শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ১৬০ রান সংগ্রহ করে দলটি। ওপেনার জর্জ মুন্সি ছিলেন ইনিংসের শেষ অবধি। ৫৩ বলে এ ব্যাটারের ব্যাট থেকে আসে ৬৬ রানের ইনিংস। উইন্ডিজ বোলার আলজাররি জোসেফ ও জেসন হোল্ডার নেন দুটি করে উইকেট।

জবাবে স্কটিশ বোলাদের তোপে পড়েন ক্যারিবিয়ানরা। খেলার দশ ওভারেই পাঁচ ব্যাটার হারিয়ে বিপাকে পড়ে তারা। ৮০ রানের মাথায় আরো দুই ব্যাটারের উইকেট পতন হলে জয় অনেকটা নিশ্চিত হয় স্কটিশদের। শেষ পর্যন্ত নয় বল বাকি থাকতেই ১১৮ রানে গুটিয়ে যায় সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। স্কটিশ বোলার মার্ক ওয়াট চার ওভারে মাত্র ১২ রান দিয়ে তুলে নেন তিনটি ‍উইকেট। ক্যারিবিয়দের এমন হার রীতিমতো বড় দলগুলোকে সর্তক করছে, ছোট দলগুলোকে দুর্বল ভাবার কোন উপায় নেই।

Advertisement
Share.

Leave A Reply