fbpx

‘হাতে সেলাই নিয়ে, ইজেকশন দিয়ে ব্যাটিংয়ের জন্য সে নিজেকে প্রস্তুত করেছে’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দল বিপদে না পড়লে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ব্যাট হাতে মাঠে নামারই কথা ছিল না রোহিত শর্মার। অথচ শেষ পর্যন্ত সিরিজ বাঁচানোর তাগিদেই নবম উইকেট জুটিতে মাঠে নেমেছিলেন। দলকে জেতাতে পারেননি ঠিকই তবে নিজে খেলেছেন, দলকে শেষ বল পর্যন্ত খেলায় টিকিয়ে রেখেছেন।

বুধবার, ২৮ বলে অপরাজিত ৫১ রানের ইনিংসের চেয়েও ভারতীয় অধিনায়ক বিশ্বমিডিয়ায় প্রশংসিত হয়েছেন দলের প্রতি তার নিবেদনের কারণে। ম্যাচ শেষে প্রেস কনফারেন্সে এসে ভারত দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় জানিয়েছেন, আঙ্গুলের ইনজুরি নিয়েও রোহিত কীভাবে ম্যাচ খেলার প্রস্তুতি নিয়েছেন।

“তার জন্য এই মাত্রার সাহস দেখানোটা ছিল অসাধারণ। তার একটি গুরুতর ইনজুরি হয়েছে এবং সে জন্য তাকে হাসপাতালে যেতে হয়েছিল। হাতে সেলাই নিয়ে আর কয়েকটা ইনজেকশন দিয়ে শুধু ব্যাট করার জন্য নিজেকে সে প্রস্তুত করেছে। ম্যাচটা জেতার জন্য সে দৃঢ় প্রতিজ্ঞ ছিল, যদিও জেতাতে পারেনি। তবে তার ইনিংসের কারণেই আমরা এতো কাছাকাছি যেতে পেরেছি”-বলছিলেন দ্রাবিড়

‘হাতে সেলাই নিয়ে, ইজেকশন দিয়ে ব্যাটিংয়ের জন্য সে নিজেকে প্রস্তুত করেছে’

দ্বিতীয় ওয়ানডেতে মোহম্মদ সিরাজের বলে এনামুল হক বিজয় ক্যাচ তোলেন ফার্স্ট স্লিপে। রোহিত শর্মার জন্য সেটা সহজ ক্যাচ হলেও তা ধরতে গিয়ে চোট পান ভারতীয় অধিনায়ক। ইতোমধ্যে তৃতীয় ওয়ানডে থেকে ছিটকে গেছেন তিনি, টেস্ট সিরিজেও তাঁর খেলা অনিশ্চিত।

এ প্রসঙ্গে দ্রাবিড় বলেন, “আমরা কিছু ইনজুরি সমস্যায় ভুগছি, যা আমাদের জন্য মোটেও ভালো কিছু নয়। কুলদীপ, দীপক চাহার ও রোহিত শর্মা তৃতীয় ওয়ানডেতে খেলতে পারবে না। রোহিত মুম্বাই ফিরে গিয়ে বিশেষজ্ঞের পরামর্শ নেবে। টেস্ট ম্যাচে ফিরতে পারবে কি না, আমি নিশ্চিত নই। তবে এটা নিশ্চিত যে, সে পরের ম্যাচে খেলতে পারছে না।”

Advertisement
Share.

Leave A Reply