fbpx

হারের জন্য রেফারিকে দুষছেন ক্রোয়েটরা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মঙ্গলবার দিবাগত রাতে প্রথম সেমিফাইনালে আর্জেন্টিনার কাছে ৩–০ গোলে হেরে বাদ পড়েছে লুকা মদ্রিচের ক্রোয়েশিয়া। তবে ক্রোয়েটদের হারের এই দায় সরাসরি রেফারির উপর চাপিয়ে দিচ্ছেন তাদের কোচ জ্যাটকো দালিচ। তার মতে ম্যাচের প্রথমার্ধে দেয়া পেনাল্টির কারণেই ম্যাচটি হেরেছে ক্রোয়েশিয়া। তিনি বলেন, “প্রথম ৩০ মিনিটে সবকিছুই আমাদের হাতে ছিলো। বলের নিয়ন্ত্রণও বেশ ভালোভাবে করছিলাম। কিন্তু রেফারির দেয়া সেই পেনাল্টির কারণে সবকিছু আমাদের প্রতিকূলে চলে যায়”

ক্রোয়েশিয়ার এই কোচ মনে করেন যে রেফারির পেনাল্টি দেয়ার সিদ্ধান্ত একেবারেই ভুল ছিলো। বলেছেন, “ রেফারির পেনাল্টি দেয়ার সিদ্ধান্তটি খুবই বাজে ছিলো। আমাদের গোলরক্ষক যা করেছে তা নিয়ম মেনেই করেছে“

নিজ দলের কোচের সঙ্গে সুর মিলিয়েছেন অধিনায়ক মদ্রিচও। তিনি বলেন, “ আমি কখনোই রেফারিদের বিরুদ্ধে কিছু বলতে চাই না। কিন্তু এবার বলতে বাধ্য হচ্ছি। এই রেফারি আমার দেখা সবচেয়ে জঘন্য রেফারি। তিনি এর আগেও আমাদের বিরুদ্ধে বেশ কিছু সিদ্ধান্ত দিয়েছেন“

হারের জন্য রেফারিকে দুষছেন ক্রোয়েটরা

রেফারির সঙ্গে বাক বিতন্ডা করার সময় মদ্রিচ

তবে রেফারিকে পেনাল্টি ইস্যু নিয়ে তুলোধুনো করার পর আর্জেন্টিনা দলকে নিয়ে প্রশংসাও করেছেন তিনি। এ বিষয়ে মদ্রিচ বলেন, “ আর্জেন্টিনাকে কোনোভাবেই ছোট করা যাবে না। তাঁরা যোগ্য দল হিসেবেই ফাইনালে উঠেছে। তাদের অভিনন্দন জানাচ্ছি। তবে রেফারি সেই পেনাল্টি না দিলে ম্যাচের ফলাফল ভিন্ন হতে পারত”

আর্জেন্টিনার বিপক্ষে হারের পর শিরোপা জয়ের দৌড় থেকে ছিটকে গেলেও ক্রোয়েশিয়ার বিশ্বকাপ মিশন এখানেই শেষ না। কারণ, ১৭ ডিসেম্বর তাঁরা খেলতে নামবে এ বিশ্বকাপের তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচ। সেক্ষেত্রে তাদের প্রতিপক্ষ হবে দ্বিতীয় সেমিফাইনালে পরাজয় বরণ করা দলের সঙ্গে। খালিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯ টায়।

Advertisement
Share.

Leave A Reply