fbpx

হার দিয়েই শুরু বাংলাদেশের এশিয়ান কাপ বাছাই পর্ব

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আজ সকালেই বাংলাদেশে এসে পৌঁছেছে ফুটবল বিশ্বকাপ ট্রফি। ট্রফি দেখেই দুধের স্বাদ ঘোলে মেটাতে হয় বাংলার ফুটবলারদের। বাস্তবতা দেখলে বোঝা যায় বিশ্বকাপ ফুটবলে অংশগ্রহণ তো বহু দূরের কথা, অন্যান্য টুর্নামেন্টেও একেবারেই সুবিধা করতে পারে না বাংলাদেশ ফুটবল দল।

বিশ্বকাপ ট্রফি দেশে আসার দিন এশিয়ান কাপ বাছাই পর্বে বাংলাদেশের খেলা ছিল বাহরাইনের বিপক্ষে। মালয়েশিয়ায় অনুষ্ঠিত এই ম্যাচে ২-০ গোলে হেরেই টুর্নামেন্ট শুরু করতে হয়েছে বাংলাদেশের। বাহরাইনের পক্ষে গোল করেছেন আব্দুল্লাহ হারাম ও কোমাইল হাসান।

ম্যাচ শুরুর ৩০ মিনিটের মধ্যেই চার-চারবার আক্রমনে যায় বাহরাইন। তবে, গোলকিপার আনিসুর রহমান জিকোর কল্যাণে রক্ষা পায় বাংলাদেশ। যদিও জিকোর একার পক্ষে আর গোল আটকে রাখা সম্ভব হয়নি। ১০ মিনিটের মধ্যেই পরপর দুই গোল দিয়ে বসে ফিফা র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে ৯৯ ধাপ এগিয়ে থাকা বাহরাইন। প্রথমার্ধের ৩৪ মিনিটে কোমাইলের কর্নারে দারুণ হেডে আবদুল্লাহ এবং ৪২ মিনিটে ডি বক্সের বাইরে থেকে কোমাইল গোল করে বাহরাইনকে এগিয়ে নেন। ঝাঁপিয়ে পড়েও শেষ রক্ষা করতে ব্যর্থ হন জিকো।

দ্বিতীয়ার্ধে আরো দুইবার গোলের সুযোগ সৃষ্টি করে বাহরাইন। তবে বাংলার রক্ষণভাগ আর বিপদ বাড়তে দেয়নি। ৫৫ মিনিটে জিকোকে একা পেয়েও বল জালে পাঠাতে পারেননি ডিফেন্ডার রাশেদ আল হুতি। জিকো তার শট ফিরিয়ে দেন। এরপর বাকি সময়ে কোনো দলই গোলের দেখা পায়নি।

আগামী ১১ জুন বাছাই পর্বের দ্বিতীয় ম্যাচে তুর্কমেনিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

Advertisement
Share.

Leave A Reply