fbpx

১৩ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ইন্টার মিলান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ইন্টার মিলান উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছে মোট ৩ বার। শেষ বার জিতেছিল ২০০৯-২০১০ মৌসুমে। সেই মৌসুমের পরে আর কখনোই ফাইনাল খেলতে পারেনি দলটি। তবে এবার ১৩ বছর পরে তাদের নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে হারিয়ে ষষ্ঠবারের মতো ফাইনালে উঠলো ইন্টার।

সান সিরোয় মঙ্গলবার (১৬ মে) রাতে সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে লাউতারো মার্তিনেসের একমাত্র গোলে জিতেছে ইন্টার। সেমিফাইনালের প্রথম লেগে  ২-০ ব্যবধানে জিতেছিল দলটি। এবার দ্বিতীয় লেগে ১-০  গোলে জয়ের ফলে দুই লেগ মিলিয়ে  ৩-০ গোলের অগ্রগামিতায় জায়গা করে নিয়েছে তাদের স্বপ্নের ফাইনালে।

প্রথম লেগে হেরে যাওয়ায় দ্বিতীয় লেগে কামব্যাকের স্বপ্ন বুনেছিল মিলান। তাদের স্বপ্ন সারথী ছিলেন ইনজুরি থেকে ফেরা পর্তুগিজ তরুণ রাফায়েল লিও। কিন্তু প্রথমার্ধে ব্যবধান গড়ে দিতে পারেননি তিনি। প্রথম ৪৫ মিনিটের খেলায় গোল করতে পারেনি কোনো দল।

দ্বিতীয়ার্ধে দুই দলই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে। এসি মিলান অনেকগুলো সুযোগ তৈরি করলেও বল জালে পাঠাতে পারেনি কেউ। ভাগ্যদেবী হয়তো সহায় ছিলেন না এসি মিলানের।

খেলার ৭৪ মিনিটে গোল করে ইন্টার মিলানকে এগিয়ে দেন আর্জেন্টাইন স্ট্রাইকার লওতারো মার্টিনেজ। তার ওই গোলেই দুই লেগেই জয় নিয়ে মাঠ ছাড়েন সিমোনে ইনজাগির দল।

০৪-০৫ মৌসুমের পর প্রথম ফাইনালের স্বপ্ন নিয়ে লড়াইয়ে নামা এসি মিলানের অপেক্ষা আরও বাড়ল।

বুধবার (১৭ মে) রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটির ম্যাচে জয়ী দলের বিপক্ষে ফাইনালে শিরোপা নির্ধারণী ম্যাচ খেলবে ইন্টার মিলান। আগামী ১১ জুন ইস্তাম্বুলে অনুষ্ঠিত হবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের এই মৌসুমের ফাইনাল।

Advertisement
Share.

Leave A Reply