fbpx

‘২০৫’, বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের সর্বোচ্চ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

টসে হার দিয়ে শুরু; পাওয়ারপ্লেতে একটা উইকেট নেয়া গেলেও খরচ করতে হয়েছে ৪৩ রান। হারারেতে গড়ে রান হয় ১৫৭, সেকারণেই হয়তো দুশ্চিন্তার ছিল না কিছু। কিন্তু মাঝপথে এসে বোলাররা যে পথ হারাবে সেটা হয়তো একবারের জন্যও ভাবেননি নতুন অধিনায়ক নুরুল হাসান সোহান। বোলারদের পথ হারানোয় স্বাগতিকদের সংগ্রহটা গিয়ে পৌঁছেছে ২০৫ রানে।

ম্যাচ শুরুর আগে সবকিছুই ছিল স্বাগতিকদের বিপক্ষে। শক্তি, সামর্থ্য থেকে শুরু করে পরিসংখ্যান; সবদিক থেকেই পিছিয়ে ছিল জিম্বাবুয়ে। এমনকি হারারের যেই মাঠে খেলা, সেই মাঠে এর আগে খেলা ২৯ টি-টোয়েন্টির ২৫টিতেই হেরেছে জিম্বাবুয়ে। নিজেদের পক্ষে বলতে শুধুই ছিল সবশেষ আট ম্যাচের চারটাতেই সিকান্দার রাজার ৪০+ রান।

কিন্তু প্রথম টি-টোয়েন্টিতে সবকিছুই ওলট-পালট করে দিয়েছে স্বাগতিক ব্যাটাররা। ওয়েসলি মাধেভেরের ৬৭, সিকান্দার রাজার ৬৫*(২৬) রানের সাথে শেন উইলিয়ামসের ১৯ বলে ৩৩! পুরো ম্যাচ জুড়েই দাপট দেখিয়েছে জিম্বাবুয়ের ব্যাটাররা। টাইগার বোলারদের মধ্যে একমাত্র মোসাদ্দেকের ইকোনমিটাই কিছুটা ভালো, ৩ ওভারে ২১ রান দিয়ে ১ উইকেট! মুস্তাফিজ ২টা উইকেট পেলেও খরচ করেছেন ৫০ রান।

তাসকিন, নাসুম, শরীফুল, আফিফদের কেউই উইকেট না পাওয়ায় প্রথম ইনিংস শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ৩ উইকেটে ২০৫। যা কি-না, টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের সর্বোচ্চ রান। এর আগেরটাও ছিল এই হারারেতেই, গত বছর, ১৯৩; সেই ম্যাচে সৌম্য সরকারের অলরাউন্ডিং পারফরম্যান্সে ৫ উইকেটে জিতেছিল বাংলাদেশ।

Advertisement
Share.

Leave A Reply