fbpx

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিতে বাংলাদেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে শ্রীলঙ্কাকে হারিয়ে, টানা তিন জয় নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালে নাম লেখাল বাংলাদেশের যুবারা।  

বুধবার শ্রীলঙ্কার বিপক্ষে  ৫৫ বল হাতে রেখেই সেমিফাইনাল নিশ্চিত করেছে লাল-সবুজের প্রতিনিধিরা। পরাজয়ে শেষ চার নিয়ে শঙ্কায় পড়ে গেছে শ্রীলঙ্কা। গ্রুপপর্বে তিন ম্যাচে মাত্র একটি জয় লঙ্কানদের।

রান তাড়ায় শুরুটা হয়েছিল দুঃস্বপ্নের মতোই। প্রথম ওভারেই দলীয় এক রানে জিশান আলমকে হারিয়ে ফেলেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। জিশানের বিদায়ের পর মোহাম্মদ রিজওয়ানকে নিয়ে শক্ত হাতে ব্যাটিংয়ের হাল ধরেন শিবলি। শুরুর ধাক্কা কাটিয়ে উঠতে ৭৪ রানের জুটি গড়েন তারা।

ব্যক্তিগত ৩২ রানে রিজওয়ান বিদায় নিলেও এক প্রান্ত আগলে রেখে দলে কক্ষপথে টেনে নিতে থাকেন শিবলি। তৃতীয় উইকেটে তাঁর সঙ্গে জুটি গড়েন আরিফুল ইসলাম। ১৮ রান করে আরিফুলও বিদায় নেন। তবে দলকে জিতিয়েই যেন মাঠ ছাড়াবেন শিবলি। নিজের শত পূর্ণ করার সাথে দলকে নিয়ে গেছেন সেমিফাইনালে। ১৩০ বলের ১১৬ রান করে অপরাজিত ছিলেন তিনি।

এর আগে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১১৯ রান সংগ্রহ করে লঙ্কানরা। ৩২ রানে ৩ উইকেট নিয়ে বাংলাদেশ দলের সফলতম বোলার লেগ স্পিনার সিদ্দিকী। ২টি করে উইকেট নিয়েছেন রাব্বি ও মারুফ।

Advertisement
Share.

Leave A Reply