fbpx

বাংলাদেশের প্রথম নারী ক্রিকেটার হিসেবে আইসিসির ‍‍‌‘মাস সেরা’ নাহিদা আকতার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আইসিসির নভেম্বর মাসের সেরা নারী ক্রিকেটার নির্বাচিত হয়েছেন বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের নাহিদা আক্তার। প্রথমবারের মতো বাংলাদেশের কোনও নারী ক্রিকেটার হিসেবে এমন পুরষ্কার জিতলেন বাঁহাতি এই স্পিনার।

পাকিস্তানের বিপক্ষে রেকর্ড গড়া বোলিং করেছিলেন স্পিনার নাহিদা আক্তার। তার ঘূর্ণিতে বাংলাদেশ জিতেছিল টি-টোয়েন্টি সিরিজ। সেই জাদু দেখিয়ে নভেম্বর মাসের আইসিসির ‘প্লেয়ার অব দা মান্থ’নির্বাচিত হলেন তিনি। প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে এই কীর্তি গড়লেন তিনি।

পুরস্কার পেয়ে নাহিদা বলেন, ‘এই মুহূর্ত অবশ্যই উদযাপন করতে চাই। ক্রিকেট বোদ্ধাদের এতো বড় প্যানেলের মাধ্যমে স্বীকৃতি পাওয়া এবং আইসিসির মাস সেরা নারী ক্রিকেটার হওয়া অবশ্যই দারুণ কিছু। এটা আমার জন্য অনুপ্রেরণা এবং সামনে এগিয়ে যাওয়ার পাথেয় হিসেবে কাজ করবে।’

নাহিদা আরও বলেন, ‘সাম্প্রতিক সময়ে আমরা বেশ দারুণ ক্রিকেট খেলছি। আমি খুবই খুশি দল হিসেবে কয়েকটি পরীক্ষায় দলের সফলতায় অবদান রাখায়। আমি অবশ্যই আমার অধিনায়ক, কোচ, দলের ক্রিকেটারদের ধন্যবাদ জানাতে চাই আমার উপর বিশ্বাস রাখতে চাই।’

নভেম্বর মাসের সেরা হওয়ার লড়াইয়ে নাহিদার সঙ্গে ছিলেন বাংলাদেশের ফারজানা হক পিকিংও। বাংলাদেশের এই দুই ক্রিকেটারের সঙ্গে মনোনয়ন পেয়েছিলেন পাকিস্তানের সাদিয়া ইকবাল।

এর আগে গত বছরের অক্টোবর মাসের সেরার মনোনয়ন পেয়েছিলেন নিগার সুলতানা জ্যোতি। শেষ পর্যন্ত অবশ্য তিনি পুরস্কার জিততে পারেননি। তার সঙ্গে দৌড়ে ছিলেন হারমানপ্রিত কৌর ও স্মৃতি মান্দানা।

Advertisement
Share.

Leave A Reply