fbpx

লিটন পাকিস্তানে, দেশে ফিরবেন কে?

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গতকাল সোমবার নানান আলোচনার মধ্যেই পাকিস্তানের লাহোরে পৌঁছেছেন লিটন কুমার দাস। কিন্তু তিনি কার পরিবর্তে খেলবেন বা তিনি দলে যোগ দিলে কাকে দেশে পাঠান হবে সে বিষয়ে এখনো নির্দিষ্ট করে জানেনা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সব কিছু চূড়ান্ত করে লিটনকে পাকিস্তানে পাঠানোর প্রস্তুতি নেওয়া হয়ে গেছে। লিটন পাকিস্তানের পথে তখনও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানেনই না লিটনের পাকিস্তান যাওয়ার ব্যাপারে।

বিকেলের দিকে সাংবাদিকদের প্রশ্নের উওরে অনেকটা অবাক হয়েই বলেন, ‘ওর সঙ্গে আমার প্রতিনিয়ত কথা হয়, আমাকে তো বলেনি। কীভাবে যাবে সে, এসিসির অনুমোদনও তো লাগবে। আমার মনে হয় না, ও যাচ্ছে।’

মূলত এসিসির নিয়ম অনুযায়ী কোনো দলের চূড়ান্ত স্কোয়াডে ১৭ জনের বেশি রাখতে পারে না। কিন্তু এখনো বাংলাদেশ দলের পক্ষ থেকে কাকে দেশে পাঠানো হবে সেই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। যদিও এসিসির অনুমতি নিয়েই পাকিস্তানে গিয়েছেন লিটন। আপাতত লাহোরে ‘রিজার্ভ ট্রাভেলার’ হিসেবে দলের সঙ্গে যোগ দিয়েছেন লিটন। তাঁকে দলে অন্তর্ভুক্ত করার ব্যাপারে একটা আইনি জটিলতা থেকেই যাচ্ছে।

মূল স্কোয়াডের কেউ ইনজুরি বা বিশেষ কোনো কারণে ছিটকে না গেলে নতুন কাউকে অন্তর্ভুক্ত করা যাবে না। তবে জানা গেছে, আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে পড়ে গিয়ে হ্যামস্ট্রিংয়ে টান পান নাজমুল হাসান শান্ত। তার এক্সরে করানো হয়েছে। তার বর্তমান অবস্থা জানা যাবে এক্সরের ফলাফল আসলে।

ওদিকে মুস্তাফিজুর রহমান ও মেহেদি হাসান মিরাজসহ একাধিক ক্রিকেটারও আছেন কিছুটা ইনজুরির শঙ্কায়। সব মিলিয়ে এখনো কাকে সরিয়ে লিটনকে মূল স্কোয়াকে অন্তর্ভুক্ত করা হবে তা চূড়ান্ত নয়। তাই আগামীকাল লাহোরে সুপার ফোরের প্রথম ম্যাচে বাংলাদেশ স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে মাঠে নামলে লিটনকে পাবে কিনা তা বোঝা যাচ্ছে না।

Advertisement
Share.

Leave A Reply