fbpx

বিশ্বকাপ সূচি নিয়ে কপিলের ক্ষোভ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আসন্ন ওয়ানডে বিশ্বকাপের সূচি নিয়ে আলোচনা যেনো শেষই হচ্ছে না । এর মধ্যেই ভারতের সাবেক অধিনায়ক কিংবদন্তি কপিল দেব নিজের রাগ ঝাড়লেন এই সূচি নিয়ে।

একে তো দেরিতে সূচী প্রকাশ তারপর বারবার এর পরিবর্তন একদিকে সাধারণ দর্শকদের হতাশ করছে। অপরদিকে ব্যাপারটা মানতে পারছেন না অনেক বিজ্ঞজনরাও।

কপিল দেব মনে করেন , বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) বিশ্বকাপের ব্যস্ত সময়সূচী বিবেচনায় না এনে তাদের দেশের খেলোয়াড়দের উপর চাপ প্রয়োগ করছে। তাদের নিয়ে যথেষ্ট কাজ করারও সময় নিচ্ছেন না তারা।
১৯৮৩ বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব মনে করেন, ভারত তাদের গ্রুপ পর্বের ম্যাচগুলি ৯টি ভিন্ন ভেন্যুতে খেলবে। যা খেলোয়াড়দের উপর শারিরীক ও মানসিকভাবে যথেষ্ট চাপ হয়ে যাবে।

দ্য উইককে দেওয়া এক সাক্ষাৎকারে দেব বলেন, “ভারত ১১টি ম্যাচ খেলবে ৯টি ভেন্যুতে। তাদের কতটা ভ্রমণ করতে হবে এসব না ভেবেই কে এই সূচি তৈরি করেছে? একবা ভেবে দেখুন আপনি ধর্মশালা যাচ্ছেন, তারপরে বেঙ্গালুরু, কলকাতা যাচ্ছেন… নয়টি ভিন্ন জায়গায় খেলছেন। আপনার পুরো দলের উপর দিয়ে কী যাবে চিন্তা করতে পারছেন?”।

কিংবদন্তি অলরাউন্ডার বিসিসিআইকে এই সূচির জন্য অনেকটাই দায়ী ভাবেন। তার মতে, চাইলেই বিসিসিআই এই সূচি নিয়ে কথা বলতে পারতো। খেলোয়াড়দের বিশ্বকাপ চলাকালীন ভ্রমণের জন্য চার্টার্ড ফ্লাইট সহ প্রয়োজনীয় সুবিধা প্রদান করার জোর দাবী জানান কপিল দেব।

Advertisement
Share.

Leave A Reply